বুধবার, ০৯ অক্টোবর ২০২৪, ০৪:২২ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
কবরস্থান নিয়ে বিরোধ; হামলার ঘটনায় এক ব্যক্তি নিহত মিরপুর দি হোপ স্কুলে শিক্ষার মানোন্নয়ন শীর্ষক সেমিনার গণতান্ত্রিক আকাঙ্ক্ষাকে বাস্তবায়নে বিশ্ব সম্প্রদায়ের সমর্থন চেয়েছেন ড. ইউনূস ধান ক্ষেত থেকে অটোরিকশা চালকের মরদেহ উদ্ধার জমি নিয়ে বিরোধ; দুই গ্রুপের সংঘর্ষে এক যুবক নিহত দোকান বাকীর টাকা আদায়কে কেন্দ্র করে সংঘর্ষ : বৃদ্ধ নিহত হবিগঞ্জে হত্যা মামলা, আ.লীগ সভাপতিসহ ২শ জন আসামি গ্র্যান্ড সুলতান রিসোর্টে শামীম ওসমান লুকিয়ে থাকার গুঞ্জন, তাল্লাশি শেষে যা বলছে পুলিশ নগদ দুই লাখ টাকার বেশি তোলা যাবে না এ সপ্তাহে সার্বিক নিরাপত্তার জন্য সারাদেশের সেনাবাহিনীর সঙ্গে যোগাযোগের নম্বর

আজমিরীগঞ্জে প্রধান শিক্ষকের বিরুদ্ধে অর্থ আত্মসাতের অভিযোগ

নিজেস্ব প্রতিবেদক: হবিগঞ্জের আজমিরীগঞ্জ উপজেলায় উদ্ধবপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মতিউর রহমানের বিরোদ্ধে বিদ্যালয়ের ক্ষুদ্র মেরামতের অর্থ, বিদ্যালয়ে অনিমিয়ত আসা যাওয়া, উদ্ধৃত্ব বই বিক্রির অভিযোগ এনে ম্যানেজিং কমিটির সভাপতি মনোজিত দাস উপজেলা শিক্ষা কর্মকর্তা বরাবরে লিখিত অভিযোগ দায়ের করেন।

অভিযোগ সুত্রে জানা যায়, উপজেলার সদর ইউনিয়নের উদ্ভবপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়টিকে ২০১৩ ইং সনে প্রথম ধাপে জাতীয়করণ করা হয়। ২০১৯ ইং সনে ২০ মার্চ অন্য বিদ্যালয় হতে বদলী হয়ে ওই বিদ্যালয়ে প্রধান শিক্ষক হিসাবে যোগদান করেন। যোগদানের পর থেকে নিয়ম বহির্ভূতভাবে কাজকর্ম চালিয়ে যাচ্ছে। ২০১৮-১৯ ইং অর্থ বছরের ক্ষুদ্র মেরামতের জন্য বরাদ্ধকৃত ২ লাখ টাকা, রুটিন মেরামত বাবত ৪০ হাজার টাকা, স্লিপ বাবত ৫০ হাজার টাকা, প্রাক-প্রাথমিক বাবত ১০ হাজার টাকা বরাদ্ধ পায়। ওই টাকাগুলি উভয়ের স্বাক্ষরে উত্তোলন করার প্রধান শিক্ষক নিজের ইচ্ছেমতো খরচ করেছেন। যার হিসাব ছাইলে টাকা খরচ করে ফেলেছেন বলে জানান। ওই টাকা থেকে ১ টি টেবিল ৪ টি চেয়ার ও বিদ্যালয়ের চারপাশ রং করিয়েছেন।

ম্যানেজিং কমিটি উল্লেখিত টাকার হিসাব চাইলে দিতে টালবাহানা করেন শিক্ষক। বিদ্যালয়ে উদ্ধৃত্ব বই নিয়মবহির্ভূতভাবে বিক্রি করে টাকা হাতিয়ে নিচ্ছেন। নিয়ম নিতির তোয়াক্কা না করে অনিমিয়ত ভাবে বিদ্যালয়ে আসা যাওয়া করছেন।

প্রধান শিক্ষক মো. মতিউর রহমান বলেন, অভিযোগ দিয়েছেন যা তদন্ত করে স্যার (উপজেলা শিক্ষা কর্মকর্তা) করবেন। তিনি আরো বলেন, ক্ষুদ্র মেরামতের কাজ গত বছর করিয়েছিলাম। ম্যানেজিং কমিটিসহ উদ্ভবপুর গ্রামবাসিসহ বসে বিষয়টি সমাধান করা হয়েছে।

উপজেলা শিক্ষা কর্মকর্তা মোঃ শফিকুল ইসলাম সরকার বলেন, আগামীকাল বৃহস্পতিবার এ ব্যাপারে তদন্ত করা হবে।

দয়া করে নিউজটি শেয়ার করুন

ওয়েবসাইটের কোন কনটেন্ট অনুমতি ব্যতিত কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Design & Developed BY ThemesBazar.Com